রাজধানীর লালবাগ থানাধীন আজিমপুর এলাকা হতে ইন্টোরপোলের ৪ ভুয়া সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১০ লালবাগ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার রেজাউল করিমের নেতৃত্বে একটি দল তাদের আটক করে।
এ সময় তাদের কাছ থেকে ২টি ওয়াকিটকি সেট, ২টি খেলনা পিস্তল, ২টি ইন্টারপোল লোগো সংযুক্ত সিলভার প্লেট, ৫টি ক্রেডিট কার্ড, একটি ইন্টারপোল পুলিশ ভিজিটিং কার্ড, ১ টি আর্মি পোষাক ও ক্যাপ পরিহিত ছবি, একটি ওমানের নাগরিকত্ব কার্ড, একটি আইডি কার্ড, ইন্টারপোল মেজর কাতার আর্মি পোষাকসহ, এসবি আইডি কার্ড, নগদ ৮৮ হাজার টাকা ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, বোরহান ইবনে রুহুল ওরফে সুমন (৩৫), খসরুজ্জামান (৪৮), আরজু আহমেদ (৪৮) ও জিহাদ সরদার (৪২)।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জাহিদ আহসান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় একটি প্রাইভেটকার থামানোর পর ৪ জন নিজেদের ইন্টারপোলের সদস্য হিসেবে পরিচয় দেয় এবং আভিযানিক দলের সদস্যদের সঙ্গে উগ্র ব্যবহার করে। পরে কোম্পানি কমান্ডার পরিচয়পত্র দেখতে চাইলে তারা দেখাতে না পারায়, তাদের আটক করা হয়।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেছে যে, অস্ত্র, ওয়াকিটকি, আইডি কার্ড দেখিয়ে তারা নিজেদের ইন্টাপোলের সদস্য পরিচয় দিয়ে এবং অস্ত্রের ভয় দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতো। ইন্টারপোলের সদস্য পরিচয়ে তারা বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে। সংঘবদ্ধভাবে তারা এ কাজ করে আসছিল।

ডিএমপির লালবাগ থানায় তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।