Hajj20170329111106

পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বুধবারের (১ আগস্ট) ২টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল করা ফ্লাইট দুটি হলো বিজি৩০৫৯ এবং বিজি৫০৫৯। নতুন করে দুটি ফ্লাইট বাতিল হওয়ায় বিমানের বাতিলকৃত ফ্লাইটের সংখ্যা দাঁড়াল ৫টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

জাগো নিউজকে তিনি বলেন, ‘হজ ফ্লাইট বিজি৩০৫৯-এর যাত্রা সময় ছিল বুধবার বিকেল ৫টা ৫৫ মিনিট। বিজি৫০৫৯-এর যাত্রা সময় ছিল রাত ৯টা ৫৫ মিনিট।’ অব্যাহত হজযাত্রী সংকটের কারণে ফ্লাইট দুটি বাতিল করা হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, ‘এজেন্সিগুলো দ্রুত এগিয়ে না আসলে সংশ্লিষ্ট হজযাত্রীরা বিপদে পড়বেন।’
ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রায় ৫০টি হজ এজেন্সি এখনও আড়াই হাজার হজযাত্রীর অনুকূলে বাড়িভাড়া নিশ্চিত না করাসহ বিমানের টিকিট সংগ্রহ করেনি। এ কারণে রাষ্ট্রায়ত্ত এ সংস্থার প্রায় পাঁচ হাজার হজযাত্রীর টিকিট অবিক্রিত রয়েছে।

বাংলাদেশ থেকে এ বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। তাদের মধ্যে বাংলাদেশ বিমানে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।