jamat

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ জামিনে কারা মুক্ত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মুক্তি পান তিনি।

ওই কারাগারের জেলসুপার প্রশান্ত কুমার বনিক জানান, জামায়াত নেতা মকবুল আহমাদের জামিন সংক্রান্ত কাগজপত্র কারাগারে এসে পৌঁছালে তা যাচাই বাছাই শেষে মঙ্গলবার সন্ধ্যায় তাকে কারামুক্ত করা হয়।
রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক করার সময় ২০১৭ সালের ৯ অক্টোবর রাজধানীর উত্তরার একটি বাসা থেকে জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ নেতাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ মামলায় দীর্ঘ দিন কারাগারে ছিলেন মকবুল আহমাদ। সম্প্রতি তিনি জামিন লাভ করলে মঙ্গলবার তিনি করামুক্ত হন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৭ অক্টোবর একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর তৃতীয় আমির হিসেবে শপথ গ্রহণ করেন মকবুল আহমাদ। জামায়াতে ইসলামীর রুকনরা গোপন ভোটের মাধ্যমে ২০১৭-২০১৮-২০১৯ কার্যকালের জন্য মকবুল আহমাদকে আমির হিসেবে নির্বাচিত করেন। এর আগে জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামীকে গ্রেফতারের পর প্রায় ৬ বছরেরও বেশি সময় ধরে তিনি দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করছিলেন। তখন তিনি আত্মগোপনে থেকেই দল পরিচালনা করতেন।