kane

আর্জেন্টিনার লিওনেল মেসি নেই, নেই পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারের বিশ্বকাপে অনেকটাই বিবর্ণ ছিলেন তারা, বিদায় নিয়েছে তাদের দলও। সেদিক থেকে বেশ খানিকটা এগিয়ে হ্যারি কেইন। ইংল্যান্ডের অধিনায়ক এবার গোল্ডেন বুটের দাবিদার, দলকেও টেনে নিচ্ছেন দারুণভাবে। তবে সাফল্যে এগিয়ে থাকলেও মেসি-রোনালদোর সঙ্গে নিজেকে তুলনায় আনতে নারাজ টটেনহাম স্ট্রাইকার। বরং বিনয়ী কন্ঠে বললেন, বিশ্বসেরা এই দুই ফুটবলারকে প্রেরণা ভেবেই এগোচ্ছেন তিনি।

মেসির দল আর্জেন্টিনা আর রোনালদোর পর্তুগাল, দুটিই এবার বিদায় নিয়েছে শেষ ষোল থেকে। তবে দল বাদ পড়লেও এই দুই তারকা বিশ্বকাপ থেকে হারিয়ে গেছেন, মানতে নারাজ হ্যারি কেইন।
বরং মেসি-রোনালদোর পথ ধরেই তার মতো খেলোয়াড়রা এগোচ্ছে, বিনয়ের সঙ্গে সেটাই জানালেন কেইন, ‘রোনালদো আর মেসিকে আপনি বাইরে রাখতে পারবেন না। তারা যেমন চেয়েছিল, তেমন হয়তো হয়নি এই টুর্নামেন্টে। তারপরও তারা দুজন বিশ্বের সেরা খেলোয়াড়। আমার চোখে তারা এখনও প্রেরণাদায়ক। তারা একটি মান দাঁড় করিয়ে দিয়েছেন, যেটা অর্জনের জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি।’

আজ সামারায় সুইডেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে ইংল্যান্ড। ছয় গোল নিয়ে এবার বিশ্বকাপের গোল্ডেন বুটের দৌঁড়ে সবার সামনে হ্যারি কেইন। আজ গোল পেলে তার এই পুরস্কার পাওয়া অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। বিশ্বকাপ জিতলে তো জাতীয় বীরেই পরিণত হবেন কেইন।