amu-120151227150144

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বর্তমান সরকার দেশে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ও শিল্পবান্ধব পরিবেশ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, দেশীয় শিল্পের বিকাশ ও রপ্তানী আয় বাড়াতে সরকার নতুন বাজেটে শুল্ক ও কর কাঠামোতে ইতিবাচক পরিবর্তন এনেছে।

শিল্পমন্ত্রী আমু আরো বলেন, এছাড়াও সরকার একশ’টি নতুন অর্থনৈতিক অঞ্চল স্থাপন এবং অবকাঠামোগত উন্নয়নে ১০টি অগ্রাধিকার মেগা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। এতে দেশে উদ্যোক্তারা বিনিয়োগের ক্ষেত্রে আরো ব্যাপকভাবে উৎসাহিত হবে।
আমির হোসেন আমু আজ রাজধানীর পুরান ঢাকার নবাবপুরের ঐতিহ্যবাহী জেবি মার্কেটের দশতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এক ব্যবসায়ী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এফবিসিসিআই’র নেতা মঈনুর রহমান জুয়েল, নবাবপুর দোকান মালিক সমিতির সাবেক সভাপতি জামাল উদ্দিন রাজা, আওয়ামী লীগ নেতা চৌধুরী আশিকুর রহমান লাভলু ও আবুল হোসেন।

আমির হোসেন আমু বলেন, টেকসই শিল্পায়নের লক্ষ্য অর্জনে বর্তমান সরকার হালকা প্রকৌশল শিল্প প্রসারে অত্যন্ত গুরুত্ব প্রদান করেছে।

তিনি আরো বলেন, এ শিল্পের পরিকল্পিত উন্নয়নে ইতোমধ্যে সরকার ঢাকার কেরানীগঞ্জে পৃথক শিল্প নগরী গড়ে তোলার পাশাপাশি কেমিকেল, প্লাস্টিক ও মুদ্রণসহ অন্যান্য শিল্পখাতের জন্য আলাদা শিল্প নগরী স্থাপনের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে।