ec

বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিন আজ সোমবার (২ জুলাই)। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং এই তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই (সোমবার)।

রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেটে বদরউদ্দিন আহমদ কামরান এবং বরিশাল সিটিতে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে, রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও বরিশালের মজিবর রহমান সরোয়ারকে বিএনপির প্রার্থী করা হয়েছে।
জানা গেছে, নির্বাচন কমিশনে (ইসি) তারা সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ (সোমবার) যাছাই বাছাই শেষ ১০ জুলাই প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দ দেয়ার পর সেদিন থেকেই তারা নির্বাচনী প্রচারণায় নামতে পারবেন।

গত ২৯ মে এ তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি জানান, সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ২৮ জুন।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, এসব নির্বাচনে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া রাজশাহী ও বরিশালে ১০ জন করে এবং সিলেট সিটি কর্পোরেশনে ৯ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।