Mahmudur rahman

দেশের সার্বভৌমত্ব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের বিরুদ্ধে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

গতকাল রোববার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ নতুন এ দিন ধার্য করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে ‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সম্পর্কে কটূক্তি করেন ও অসত্য বক্তব্য দেন। এছাড়া তিনি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন। একইসঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন, গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করেন, যা মানহানিকর।

ওই ঘটনায় ২০১৭ সালের ২১ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ডিবি দক্ষিণের উপ-কমিশনারকে তদন্তের নির্দেশ দেন।