dse-cse

আগামীকাল বুধবার (১৩ জুন) শবে কদর উপলক্ষে দেশের শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে। আর বৃহস্পতিবার থেকে শুরু হবে ঈদের ছুটি। সে হিসেবে আজ মঙ্গলবারই ঈদের ছুটি শেষ হওয়ার আগে শেয়ারবাজারের শেষ কার্যদিবস।

ডিএসই সূত্রে জানা গেছে, ঈদের ছুটি শেষে কবে থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে সে বিষয়ে নির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি। রোজা কয়টা হবে তার ওপর নির্ভর করছে পরবর্তী কার্যদিবস। রোজা ২৯টি হলে ১৮ জুন এবং রোজা ৩০টি হলে ১৯ জুন থেকে আবার লেনদেন শুরু হবে।
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পাবলিকেশন ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শফিকুর রহমান বলেন, ‘বুধবার শবে কদর উপলক্ষে শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে। এরপর ঈদের ছুটি শুরু হবে বৃহস্পতিবার থেকে। তবে ঈদের ছুটি কয় দিন হবে তা এখনও নির্ধারিত হয়নি। রোজার উপর ছুটি নির্ভর করছে।‘

তিনি জানান, রোজা ২৯টি হলে ১৮ জুন সোমবার থেকে আবার লেনদেন শুরু হবে। সে ক্ষেত্রে ঈদের ছুটি হবে চার দিন। অর্থাৎ লেনদেন বন্ধ থাকবে দুই কার্যদিবস। আর রোজা ৩০টি হলে ১৯ জুন মঙ্গলবার থেকে লেনদেন শুরু হবে। সে ক্ষেত্রে ঈদের ছুটি হবে পাঁচ দিন। অর্থাৎ লেনদেন বন্ধ থাকবে তিন কার্যদিবস।