bfuj

দেশের ঐতিহ্যবাহী ইলেকট্রনিক মিডিয়া একুশে টেলিভিশনে অস্থিরতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার ডিইউজের দফতর সম্পাদক আমীর মোহাম্মদ জুয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।
বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এক বিবৃতিতে বলেন, মালিকানা জটিলতার কারণে দীর্ঘদিন ধরে একুশে কর্মীদের বেতন-ভাতা বৃদ্ধি হচ্ছে না। এর পাশাপাশি সৃষ্টি করা হয়েছে নতুন সঙ্কট।

সম্প্রতি একুশে টেলিভিশনের একজন সিনিয়র সাংবাদিককে ছুটি দিয়ে অভ্যন্তরীণ কুচক্রীমহল তার কক্ষ ভেঙে লুটতরাজ করেছে এবং কয়েক জনকে ছাঁটাই করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আমরা জানতে পেরেছি আরে কর্মী ছাঁটাই করার প্রক্রিয়া চলছে।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, কর্তৃপক্ষের এক অংশের প্ররোচণায় একুশেতে মুক্তিযুদ্ধের পক্ষের কর্মীদের ভাবমূর্তি ক্ষুণ্ন করে প্রচারণা চালানো হচ্ছে। আমরা একুশেতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য কুচক্রীদের সকল তৎপরতা বন্ধ করে সব সাংবাদিক কর্মীদের সম্মানজনক পুনর্বহাল করতে হবে।

বিবৃতিতে নেতারা একুশে টিভির সাংবাদিক-কর্মচারীদের ভয়-ভীতি বন্ধ ও ছাঁটাই বন্ধ করে কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন, নতুবা সাংবাদিক ইউনিয়নের সদস্যদের অধিকার, মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বিএফইউজে ও ডিইউজে।