dse

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল লিগাসি ফুটওয়্যার। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে ডিএসইতে কোম্পানিটি লেনদেনের দিক থেকে শীর্ষ দশে স্থান করে নিয়েছে। সপ্তাহজুড়ে লিগাসি ফুটওয়্যারের শেয়ার লেনদেন হয়েছে ৫৯ কোটি ৭৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৫ লাখ টাকা।
এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় শেয়ার মূল্যও বেড়েছে। সপ্তাহজুড়ে লিগাসি ফুটওয়্যারের শেয়ার মূল্য বেড়েছে ২৯ দশমিক ৪১ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১৯ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৮৩ টাকা ৬০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৬৪ টাকা ৬০ পয়সা।

লিগাসি ফুটওয়্যারের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল বার্জার পেইন্ট। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২৮ দশমিক ৩৭ শতাংশ। এরপরেই রয়েছে ইন্ট্রিকো রিফুয়েলিং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২৪ দশমিক ৩১ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা অ্যাডভেন্ট ফার্মার ১৯ দশমিক ১৬ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ১৫ দশমিক ১৪ শতাংশ, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ১৪ দশমিক ৪৩ শতাংশ, শেফার্ড ইন্ডাস্ট্রিজের ১৪ দশমিক ১৩ শতাংশ, ওয়া্ইম্যাক্সের ১১ দশমিক ৯৮ শতাংশ, আনলিমা ইয়ার্ন ডাইংয়ের ১১ দশমিক ৮৬ শতাংশ এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ১১ দশমিক ৬৩ শতাংশ দাম বেড়েছে।