sonali-aansh

শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষ ছিল সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অন্যদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে (১৫-১৯ এপ্রিল) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ১৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৮২ লাখ টাকা।
এদিকে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে সোনালী আঁশের শেয়ার মূল্য বেড়েছে ২১ দশমিক ২৩ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৫৪ টাকা ৭০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩১২ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ২৫৭ টাকা ৬০ পয়সা।

সোনালী আাঁশের পরে শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল কুইন সাউথ টেক্সটাইল। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৬ দশমিক ২০ শতাংশ। এর পরই রয়েছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৪ দশমিক ৬৪ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ইস্টার্ন লুব্রিকেন্টের ১৪ দশমিক ৬৪ শতাংশ, পেনিনসুলা চিটাগাংয়ের ১৩ দশমিক ২৪ শতাংশ, ওসমানি গ্লাসের ১২ দশমিক ১৯ শতাংশ, এগ্রিকালচার মার্কেটিং কোম্পানি (প্রাণ)-এর ১০ দশমিক ২৭ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮ দশমিক ৯৪ শতাংশ, এক্সিম ব্যাংকের ৭ দশমিক ৩৫ শতাংশ এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশনের ৭ দশমিক শূন্য ৭ শতাংশ দাম বেড়েছে।