fa

গ্লোবাল স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড’ নামে একটি এন্টারপ্রাইজ উদ্বোধন করেছে গার্মেন্ট হোল্ডিং কোম্পানি আজিম গ্রুপ। এর মাধ্যমে গ্রুপটি স্টিল শিল্পে তাদের পদযাত্রা শুরু করলো।

সোমবার ধামরাইয়ের পারুহালা শৈলাবিলে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মাসুম আল বিরুনী এবং আজিম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল আজিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
ফজলুল আজিম বলেন, ‘আজিম গ্রুপ একটি ওয়ান-ম্যান-ব্যান্ড হিসেবে ১৯৭৫ সালে যাত্রা শুরু করেছিল এবং বর্তমানে প্রতিষ্ঠানটি ২৮ হাজারেরও বেশি কর্মসংস্থান সৃষ্টি করেছে। গার্মেন্টস শিল্পে আমরা একটি অগ্রগামী প্রতিষ্ঠান, যেটি ৪.৫ মিলিয়নেরও বেশি মানুষের ওপর কাজ করছে। গার্মেন্ট শিল্পে সফলতা অর্জনের পর এখন স্টিল শিল্পে যাত্রা শুরুর সিদ্ধান্ত নিয়েছি।’

বাংলাদেশের গার্মেন্ট শিল্পে আজিম গ্রুপ অন্যতম একটি প্রতিষ্ঠান। ইউএসএ, ইউরোপ, দক্ষিণ আমেরিকা, রাশিয়া, জাপান, চীন এবং অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিষ্ঠানটি তৈরি পোশাক রফতানি করে আসছে।