bcl

কোনো ফল ছাড়াই শেষ হওয়ার পথে সাউথ জোন এবং ইস্ট জোনের মধ্যকার বিসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচ। দুই দলেরই ব্যাটসম্যানদের দাপটে ড্রয়ের পথেই এগুচ্ছে এই ম্যাচটি। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে উজ্জ্বল অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানের লিড নিয়েছে সাউথ জোন। সাউথ জোনের করা ৪০৩ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩০০ রানে অলআউট হয় ইস্ট জোন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪২ রান করে দিন শেষ করে সাউথ জোন।
আগের দিন ৩ উইকেটে ৯৫ রান নিয়ে ঘরে ফেরে ইস্ট জোন। তৃতীয় দিন সকালে আর ৩১ রান তুলতেই তারা হারায় আরও তিন উইকেট। ৬০ রান নিয়ে খেলতে নামা লিটন দাশ থেমে যান ব্যক্তিগত ৭৫ রানের মাথায়। সপ্তম উইকেটে দলের হাল ধরেন উইকেটরক্ষক জাকের আলি এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

দেড় সেশনের এই জুটিতে তারা যোগ করেন ১১৪ রান। ১৫৪ বলে ৬ চার এবং ৪ ছক্কার মারে ইনিংস সর্বোচ্চ ৭৬ রান করেন জাকের। টেলএন্ডারদের নিয়ে বাকি সময় ব্যাট করে দলকে ৩০০ রানে পৌঁছে দেন সাঈফ। নিজে অপরাজিত থাকে ৭৫ রানে। সাউথ জোনের পক্ষে চারটি উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, তিনটি করে উইকেট দখল করেন আব্দুর রাজ্জাক এবং নাঈম হাসান।

১০৩ রানের লিড নিয়ে খেলতে নামে সাউথ জোন। এক সেশনের খানিক বেশি সময় ব্যাট করে তারা যোগ করে ১৪২ রান, হারায় তিন উইকেট। শাহরিয়ার নাফীস ২৪ এবং ফজলে মাহমুদ ৪২ রান করে আউট হন।

দিন শেষ হওয়ার আগে ৪৫ রান নিয়ে অপরাজিত আছেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান তুষার ইমরান, অবিচ্ছিন্ন জুটিতে ৬৫ রান যোগ করার পথে ২৯ রানে অপরাজিত সৌম্য সরকার। মোহাম্মদ আশরাফুল নেন দুইটি উইকেট।