insaf

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ কিডনী অ্যান্ড জেনারেল হাসপাতালে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

ওইদিন সকাল ৯টা থেকে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দিবেন এবং হাসপাতালের পক্ষ থেকে সিরাম ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ই পরীক্ষা-নিরীক্ষা ফ্রি করা হবে।
রোববার হাসপাতালটির জনসংযোগ কর্মকর্তা (পিআর) মো. সোহরাব আকন্দ এ তথ্য জানান।

তিনি জানান, এ ছাড়াও বিশ্ব কিডনী দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনী অ্যান্ড জেনারেল হাসপাতালে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি চলছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেয়া হচ্ছে। চিকিৎসকরা গড়ে প্রতিদিন ৭০-৮০ জন রোগী দেখছেন। এ পর্যন্ত ক্যাম্পে প্রায় এক হাজার চারশ রোগীকে বিনামূল্যে চিকিৎসা পত্র দেয়া হয়েছে। ইউরিন আরবিএস, ইউরিন আর/ই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হচ্ছে, ক্যাম্পে রেজিঃভুক্ত রোগীদের বিভিন্ন অপারেশনে ৩০%, পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ও ডেন্টাল চেক-আপ বিনামূল্যে করা হচ্ছে।

আগ্রহীদের প্যাকেজে মাত্র ৮০০ টাকায় (রক্তের সিবিসি, আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন,আল্ট্রাসনোগ্রাম, ইউরিন আর/ই) হেলথ চেক-আপ করা হচ্ছে।

চিকিৎসা পরামর্শ ও ক্যাম্পের সেবা পেতে ৪৯৩৫০১৮০, ০১৭১৬-৩০৬৬৩১ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।