OZOvd8_

কম মেমোরি জায়গা বা কম ডেটার খরচের জন্য জনপ্রিয় মেসেঞ্জার লাইট। যাদের ফোনের স্পেস কম বা ইন্টারনেটের স্পিড স্লো তাঁরা এই অ্যাপ ব্যবহার করে থাকেন। কিন্তু এই অ্যাপে এতদিন সমস্যা ছিল তা থেকে কোনও ভিডিও কল করা যেত না। এবার ভিডিও কলের ফিচার আসতে চলেছে মেসেঞ্জার লাইটেও।
ফেসবুক এক ব্লগ পোস্টের মাধ্যমে মেসেঞ্জার লাইটে ভিডিও কল সুবিধা যুক্ত হওয়ার ঘোষণা দেয়। মেসেঞ্জার অ্যাপের ভিডিও চ্যাটের কিছু ম্যাট্রিক্সও প্রকাশ করা হয়েছে। সে অনুসারে গত বছর ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা এই অ্যাপটির মাধ্যমে ১৭ বিলিয়ন ভিডিও চ্যাট করেছে। এ সংখ্যা ২০১৬ সালের দ্বিগুণ।
এর জন্য ব্যবহারকারীকে প্রথমে মেসেঞ্জার লাইট অ্যাপটি ওপেন করতে হবে। তারপর যাকে আপনি ভিডিও কল করতে চান তার সঙ্গে বিদ্যমান চ্যাটের উপরে ডানদিকের কোণায় থাকা নির্দিষ্ট অপশনটিতে ক্লিক করতে হবে। মেসেঞ্জারে লাইট এখন ১০০টিরও বেশি দেশে পাওয়া যায়, তাই অধিকাংশ লোক Google Play এ এটির সন্ধান করতে পারবে।

তবে অ্যাপের সাইজ় ১০ MB-র নিচেই থাকবে বলে জানানো হয়েছে। মেসেঞ্জার লাইট থেকে মেসেঞ্জারে করা যাবে কল। তবে এখনও এই অ্যাপে GIF পাঠানো, স্টোরি শেয়ার করা, গেমের সুবিধা নেই।