tamim

মুশফিকের ব্যাটে চড়েই টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসের রেকর্ড গড়া এক জয় পেয়েছে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ম্যাচে ২১৫ রানের প্রায় অসম্ভব এক লক্ষ্য তাড়া করে ২ বল আর ৫ উইকেট হাতে রেখে জিতেছে টাইগাররা। দুর্দান্ত জয়ের এ ম্যাচে টি-টোয়েন্টিতে ছয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে এক ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ছয় ছিল ৮টি। আর শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের ম্যাচে ১২টি ছক্কা হাঁকায় বাংলাদেশের ব্যাটসম্যানরা। ২০১৩ সালের ৬ নভেম্বর ঢাকায় নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ৮ ছয় হাঁকায় বাংলাদেশ। পরের বছর ১৮ মার্চ চট্টগ্রামে নেপালের বিপক্ষে ও ২০১৬ সালের ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে খুলনায় ৮ ছয় হাঁকায় টাইগাররা।

এদিকে বাংলাদেশের দিনে দেশের হয়ে সর্বোচ্চ ছক্কার রেকর্ড স্পর্শ করেছেন লিটন দাস। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৪৩ রানের ইনিংসে ৫টি ছয় মারেন এই ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ৫ টি করে ছয় আছে নাজিম উদ্দিন, জিয়াউর রহমান, ও তামিমের। এছাড়া ম্যাচে মুশফিক ৪ টি ছয়ের সাহায্যে ৭২ রান করেন। একটি করে ছয় আসে তামিম, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহর ব্যাট থেকে।