regent

যশোরে যাত্রা শুরু করল দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। সম্প্রতি যশোর বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ফজলে আকবর বলেন, সময় সচেতনতার সঙ্গে জীবনমান ও ক্রয় ক্ষমতা বেড়ে যাওয়ায় সব শ্রেণির মানুষ এখন আকাশপথে যাতায়াত আগ্রহী হচ্ছে। সম্প্রতি বছরগুলোতে অনেকগুণ বেড়ে গেছে আভ্যন্তরীণ রুটের যাত্রী। রিজেন্ট এয়ারওয়েজের যশোর আভ্যান্তরীন রুট সম্প্রসারণ সেই চাহিদার প্রেক্ষিতে।
খুলনা বিভাগের ১০ জেলার যাত্রীদের একমাত্র অবলম্বন যশোর বিমানবন্দরের আধুনিকায়ন ও সম্প্রসারণ সময়ের দাবি উল্লেখ করে তিনি বলেন, বিমানবন্দরের সুবিধা বাড়লে সুপরিসর ও আরামদায়ক বোয়িং উড়োজাহাজ নিয়মিত পরিচালনা করবে রিজেন্ট এয়ারওয়েজ। এর ফলে যাত্রীরা অনেক বেশি স্বাছন্দ্যবোধ করবেন।

একই সঙ্গে আগামী দুই মাসের মধ্যে সিলেট ও বরিশাল গন্তব্যে যাত্রা শুরুর লক্ষ্যে দুটি উড়োজাহাজ সংগ্রহের পরিকল্পনার কথা জানান রিজেন্টের সিইও।

রিজেন্টের ৫০ আসনের বোম্বার্ডিয়ার ড্যাশ-৮-কিউ ৩০০ উড়োজাহাজ চলবে ঢাকা-যশোর-ঢাকা রুটে। প্রতিদিন একটি ফ্লাইট যাতায়াত করবে। ফ্লাইটটি সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা থেকে ছেড়ে রাত ৭টা ১০ মিনিটে যশোর পৌঁছাবে। আবার যশোর থেকে রাত সাড়ে ৭টায় ছেড়ে রাত ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

সব ধরনের করসহ সর্বনিম্ন ভাড়া (ওয়ানওয়ে) ২,৬৫০ টাকা এবং আসা-যাওয়া (রির্টান) ৫,৩০০ টাকা করা হয়েছে। এছাড়া খুলনার যাত্রীদের যশোর বিমানবন্দরে আনা-নেওয়ার জন্য বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান, রিজেন্টের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া এবং পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।