exam

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানাধীন বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে এসএসসি পদার্থ বিজ্ঞানের ফাঁস হওয়া আজকের প্রশ্নপত্র সম্বলিত কয়েকজন শিক্ষার্থীর মোবাইল ও উত্তরপত্র জব্দ করেছে প্রশাসন।

পরীক্ষা শুরুর আগে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষা শুরুর পর দেওয়া মূল প্রশ্নপত্রের হুবহু মিল দেখা যায়। এ কেন্দ্রে যাওয়া স্কুলের শিক্ষার্থী ছাড়াও চট্টগ্রামের পটিয়া আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে আসে। পদার্থ বিজ্ঞান ছাড়াও অন্যান্য বিষয়ের পরীক্ষা ছিল আজ।

চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, আজ মঙ্গলবার সকালে পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে একটি বাসের মধ্যে বসে শিক্ষার্থীরা ফাঁস হওয়া প্রশ্নের উত্তর শিখে নিচ্ছিল। খবর পেয়ে এ সময় ম্যাজিস্ট্রেট বাসটিতে তল্লাশি চালিয়ে শিক্ষার্থীর ব্যাগ থেকে প্রশ্ন সম্বলিত মোবাইল ফোন উদ্ধার করে।
যাতে ফাঁস হওয়া প্রশ্ন ছিল। এ সময় উত্তরপত্রগুলোও জব্দ করা হয়।

তিনি বলেন, পরীক্ষা শুরুর পর দেখা যায় মূল প্রশ্নপত্রের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল রয়েছে। ফলে মোবাইলে প্রশ্ন পাওয়া শিক্ষার্থীদের পুলিশ প্রহরায় পরীক্ষা নেওয়া হচ্ছে। এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে খবর দেওয়া হয়েছে। বোর্ডের টিম আসছে কেন্দ্রে। আলোচনা সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।