dse

প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিকস লিমিটেডকে ১৫০ কোটি টাকার জিরোকুপন বন্ড সংগ্রহ করে দিচ্ছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। কোম্পানির সম্প্রসারণে এ জিরো কুপন বন্ডের অর্থ ব্যবহার করবে ডিউরেবল প্লাস্টিকস।

সম্প্রতি রাজধানীর বাড্ডায় প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর হয়। এসময় প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (করপোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, জেনারেল ম্যানেজার মুহাম্মদ সামীর উদ্দিন, স্ট্যান্ডার্ড চ্যার্টার্ড ব্যাংকের এমডি ও হেড অব ফাইন্যান্সিয়াল মার্কেট আলমগীর মোরশেদ এবং এক্সিকিউটিভ ডিরেক্টর ও হেড অব ক্যাপিটাল মার্কেট মারুফ উর রহমান মজুমদারসহ প্রতিষ্ঠান দু’টির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিউরেবল প্লাস্টিকস লিমিটেড বিভিন্ন ধরনের গৃহস্থালী প্লাস্টিক পণ্য উৎপাদন ও বিপণন করে। বর্তমানে প্রতিষ্ঠানটি জগ, গ্লাস, বোল, বালতি, ট্রে, কনটেইনার, ফ্ল্যাস্ক, শিশুদের খেলনা ও বিভিন্ন ধরনের স্টেশনারি পণ্য উৎপাদন করছে।

অপরদিকে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশে অন্যতম ঋণ প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান। এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে তাদের কার্যক্রম চালু রয়েছে।