srilanka

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য তরুণদের নিয়ে দল গড়েছেন শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দলে পেস বিভাগে একেবারে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন ২০ বছর বয়সী আসিথা ফার্নান্ডো আর ২২ বছর বয়সী শেহান মধুশঙ্কা। দুজনই আন্তর্জাতিক আঙিনায় কেবল একটি করে ওয়ানডে খেলেছেন।

স্পিন বিভাগেও অনভিজ্ঞ জেফ্রে ভেন্ডারসে আর আমিলা আপনসোকে নিয়ে চমক দেখিয়েছেন হাথুরুসিংহে। জেফ্রে ভেন্ডারসে অবশ্য ৭টি টি-টোয়েন্টি খেলেছেন। আপনসো এই ফরমেটে একেবারেই নতুন।
হাথুরুর নতুন দলে বয়স্ক সদস্য বলতে সুযোগ পেয়েছেন কেবল জীবন মেন্ডিস। ৩৫ বছর বয়সী এই লেগস্পিনিং অলরাউন্ডার দীর্ঘ তিন বছর পর আন্তর্জাতিক আঙিনায় ফিরছেন।

অ্যাঞ্জেলো ম্যাথিউস টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না। তার বদলে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে লঙ্কান দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। মজার বিষয় হলো, তিনিও প্রায় এক বছর টি-টোয়েন্টি দলের বাইরে আছেন। দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার থিসারা পেরেরা, তবে তাকে এবার আর নেতৃত্ব দেয়া হয়নি।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ঢাকায় ১৫ ফেব্রুয়ারি। ১৮ ফেব্রুয়ারি সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি সিলেটে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুষ্কা গুনাথিলাকা, কুশল পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশন ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মধুশঙ্কা, জেফ্রে ভেন্ডারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, জীবন মেন্ডিস এবং আসিথা ফার্নান্ডো।