govt

রাষ্ট্র মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) পদের ২১ জন কর্মকর্তা পদোন্নতি পেয়ে মহাব্যবস্থাপক (জিএম) হয়েছেন।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। পদোন্নতির পর কাউকে কাউকে অন্যত্র বদলিও করা হয়েছে।

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সাইদুর রহমানকে পদোন্নতি দিয়ে একই ব্যাংকে রাখা হয়েছে। রাকাবের সুধাংশু কুমার হালদার পল্লী সঞ্চয় ব্যাংকে ও সফিয়ার রহমানকে বদলি করা হয়েছে প্রবাসী কল্যাণ ব্যাংকে।

কৃষি ব্যাংকের পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যাদের একই ব্যাংকে রাখা হয়েছে তারা হলেন—আবদুর রহমান মামুন, নিতাই চন্দ্র রায়, শহিদুল ইসলাম, দিলীপ কুমার ভট্টাচার্য্য, আজিজুল বারী, মো. ছোলাইমান এবং লিয়াকত আলী।

পদোন্নতি দিয়ে কৃষি ব্যাংকের জহির রায়হানকে প্রবাসী কল্যাণ ব্যাংকে ও মাহতাব উদ্দিনকে কর্মসংস্থান ব্যাংকে বদলি করা হয়েছে।

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) আবদুল হামিদ খান, অরুণ কুমার চৌধুরী, চানু গোপাল ঘোষ এবং আতিকুল ইসলামকে একই প্রতিষ্ঠানে রাখা হয়েছে।

বিএইচবিএফসির সৈয়দ মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনকে বিডিবিএলে, মীর মোফাজ্জল হোসেন ও জসীম উদ্দিনকে পল্লী সঞ্চয় ব্যাংকে বদলি করা হয়েছে।

আনসার-ভিডিপি ব্যাংকের মাহবুবুর রহমান ও কর্মসংস্থান ব্যাংকের নির্মল নারায়ণ সাহাকে নিজ নিজ ব্যাংকে রাখা হয়েছে।