atok20151227153646

বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও নারায়নগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনসহ ৬ নেতার্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নারায়াণগঞ্জের সানারপাড়, শিমরাইল ও আড়াইহাজার থেকে তাদের আটক করা হয়।
আটক বাকি চারজন হলেন- মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সুমন, অ্যাডভোকেট মাইনুদ্দিন, বিএনপিকর্মী ইসরাফিল ও জুয়েল।

নারায়াণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন জানান, সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাকালে তাদের আটক করা হয়েছে।

বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানিও এসব নেতাকর্মীদের আটকের কথা জানিয়েছেন।

তিনি পরিবর্তন ডটকমকে বলেন, ‘পুলিশ সড়কে বিএনপির নেতাকর্মীদের দাঁড়াতে দিচ্ছে না। আসলেই তাদের ধাওয়া দিচ্ছে এবং গ্রেফতার করছে।’

বিএনপির এই নেতা আজাদ, সাখাওয়াতসহ নেতাকর্মীদের আটকের প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এরআগে সকাল সোয়া ১০টার দিকে নারায়ণগঞ্জের আগে কাঁচপুর ব্রিজ এলাকায় নেতাকর্মীদের নিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন। এরপরই তাকে আটক করে পুলিশ।

এরআগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় সামনে রেখে সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশে সকাল নয়টায় গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে যাত্রা শুরু করেন খালেদা জিয়া।

তার গাড়িবহরে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, বরকতউল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

খালেদা জিয়া সিলেট পৌঁছানোর পর বিকেলে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত করবেন বলে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি আরো জানান, বিএনপি চেয়ারপারসন মাজার জিয়ারত করেই ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করবেন।

আর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘আওয়ামী লীগ ও জাতীয় পার্টি নির্বাচনী প্রচারণা শুরু করেছেন সিলেট থেকে। আমাদের নেত্রীর সিলেট সফরের সঙ্গে নির্বাচনী প্রচারণার সম্পর্ক নেই। সেখানে কোনো জনসভাও করা হচ্ছে না।’

উল্লেখ্য, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য রয়েছে।

পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করবেন।