mjl

এমজেএল বাংলাদেশ লিমিটেড (এমজেএলবিএল) ২০১৭-১৮ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক বিবরণী প্রকাশ করেছে।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এ প্রতিবেদন প্রকাশ করা হয়। বছরের জুন ও ডিসেম্বরের হিসাব এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

আর্থিক বিবরণীতে বলা হয়, ২০১৭-১৮ অর্থ বছরের দ্বিতীয় প্রান্তিকের উৎপাদন এবং ট্রেডিং ইউনিটের রেভিনিউ যথাক্রমে ৮ দশমিক ৭১ শতাংশ এবং ৬ দশমিক ৮০ শতাংশ বৃদ্ধি পেয়ে ১ হাজার ০৬৭ মিলিয়ন এবং ১ হাজার ০১৭ মিলিয়ন টাকায় পৌঁছেছে। প্রতি পাঁচ বছরে দুই বার অয়েল ট্যাংকার রক্ষণাবেক্ষণ (ড্রাই ডকিং) করার কারণে ২০১৭-১৮ অর্থ বছরের দ্বিতীয় প্রান্তিকে অয়েল ট্যাংকার রক্ষণাবেক্ষণের (ড্রাই ডকিং) জন্য এর কার্যক্রম দুই মাস স্থগিত ছিলো, যার ফলে অয়েল ট্যাংকার ইউনিটের রেভিনিউ পূর্ববর্তী বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় ৭৯ দশমিক ০৪ শতাংশ হ্রাস পেয়েছে।

বিবরণীতে বলা হয়, অয়েল ট্যাংকার ইউনিটের নিম্নগামী রেভিনিউ এর কারণে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির কর পরবর্তী মুনাফা এবং শেয়ার প্রতি আয় একই হারে ৩২ দশমিক ৫৬ শতাংশ কমে যথাক্রমে ২৮৭ মিলিয়ন টাকা এবং ৯৫ পয়সায় পৌঁছেছে। এমজেএলবিএলের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ওমেরা পেট্রোলিয়াম লিমিটেডের (ওপিএল) রেভিনিউ ৮৩ শতাংশ বৃদ্ধির ফলে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় পূর্ববর্তী বছরের একই প্রান্তিকের কাছাকাছি পৌঁছেছে।

এসময় উপস্থিত ছিলেন- এমজেএলবিএল’র প্রধান নির্বাহী কর্মকর্তা এম মুকুল হোসেন, পরিচালক তানজিল চৌধুরী, প্রধান ফাইন্যান্স এবং প্ল্যানিং কর্মকর্তা সাব্বির আহমেদ এফসিএ প্রমুখ।