mada

এসএম আরাফাত হাসান:
মাদারীপুরে দুই অসহায় নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন শুভসংঘের বন্ধুরা। মাদারীপুর শুভসংঘের উদ্যোগে অসহায় নারীকে দুটি সেলাই মেশিন দেওয়া হয়েছে। ২০ জানুয়ারি শনিবার কালের কণ্ঠ শুভসংঘ মাদারীপুর শাখার আয়োজনে ‘মানুষ মানুষের জন্য’ শিরোনামে ৩৭তম এই সহযোগিতায় সভাপতিত্ব করেন শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আয়শা সিদ্দিকা আকাশী।

মাদারীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক শেখ মো. নাসির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুইজন নারীর হাতে সেলাই মেশিন হস্তান্তর করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সদর উপজেলা অফিসার নুর মোহাম্মদ, সাংবাদিক সুবল বিশ্বাস, ফ্রেন্ডস অব নেচারের নির্বাহী পরিচালক ও শুভসংঘের উপদেষ্টা রাজন মাহমুদ, চাকরিজীবী জাহাঙ্গীর ভুঁইয়া, মিজান প্রমুখ। আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘ মাদারীপুর শাখার সভাপতি বিজয় বিশ্বাস, সদস্য রাজু বিশ্বাস, মিজানুর রহমান, কামরুল হাসান, ডালিয়া আক্তার, তানমিরা সিদ্দিকা জেবুসহ অন্যরা।

শুভসংঘের উপদেষ্টা ইতালিপ্রবাসী জনি মিয়া ও আরিফুল ইসলাম, ফ্রেন্ডস অব নেচারের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও শুভসংঘের উপদেষ্টা রাজন মাহমুদ, প্রবাসী মিজানুর রহমান, সাংবাদিক এস এম আরাফাত হাসানের সহযোগিতায় এই সেলাই মেশিন দুটি কেনা হয়।

সেলাই মেশিন পেয়ে দুই অসহায় নারী—খুকুমণি ও রাশিদা বেগম বলেন, অনেক দিন ধরে সেলাইকাজের প্রশিক্ষণ নিয়েও একটি মেশিনের অভাবে কাজ করতে পারিনি। মেশিনটি পেয়ে আমাদের খুব উপকার হলো। বাড়িতে বসেই জামা-কাপড় সেলাই করে টাকা আয় করতে পারব, পরিবারকেও সহযোগিতা করতে পারব।