dmp

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৩ তম প্রতিষ্ঠা দিবস আজ। এ দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, প্রধান অতিথি এবং সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম-বার, পিপিএম।
ডিএমপির ৪৩তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক পৃথক বানী দিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনগণের বন্ধু হিসেবে কাজ করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার সমুন্নত রাখতে এবং গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে পুলিশকে জনগণের বন্ধু হিসেবে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বানীতে বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে অবদান রাখার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে পুলিশ বাহিনীর সদস্যগণ আরও কার্যকর ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেছেন

দিবসটি উপলক্ষে ডিএমপি হেডকোয়ার্টার্স হতে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত র‌্যালি, প্রতিষ্ঠা দিবস উদ্বোধন, ডকুমেন্টারি প্রদর্শনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশনা করবেন বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সদস্যরা।