Orientation Spring

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-র স্প্রিং ২০১৮ সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার ঢাকার বসুন্ধরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে এ কর্মসূচির আয়োজন করা হয়।

স্বাগত বক্তব্যে আইইউবি’র ওরিয়েন্টেশন উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান নবাগত শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা জানান এবং কাঙ্খিত জীবন গড়ার লক্ষ্যে আইইউবি’কে বেছে নেয়ায় সকল শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানান।

এ সময় উপাচার্য বলেন, এ বছর আইইউবি প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি পালন করছে। আইইউবি প্রদত্ত সকল সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে পেশাগত জীবনে শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি দায়িত্ববান ও ভালো মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য নতুন শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম আইইউবি’র প্রাতিষ্ঠানিক নীতিমালা, নিরাপত্তা ও অনুসরণীয় বিষয়সমূহ বর্ণনা করে নবাগত শিক্ষার্থীদের তা মেনে চলার অনুরোধ জানান।

একইসঙ্গে তিনি সকল শিক্ষার্থী ও অভিভাবকদেরকে সব ধরনের সহায়তা প্রদানের নিশ্চয়তা দেন।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি এবং কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদের অধ্যাপক আমিনুল করিম প্রমুখ। পরবর্তীতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, গবেষণাগার, লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং নিয়মকানুন সমন্ধে অবহিত করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্রাজুয়েট অ্যাডমিশন্স অ্যান্ড ফিনান্সিয়াল এইডের উপ-পরিচালক লিমা চৌধুরী।

ওরিয়েন্টেশন কর্মসূচিতে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ছাড়াও আইইউবি’র শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।