নাস্তা বা টিফিনে কিমা স্যান্ডউইচ

কর্মব্যস্ততায় ডুবে যাচ্ছে অনেকের জীবন। কাজের ব্যস্ততার ফলে সময় মেলে না আলাদা করে নাস্তা বানানোর। তাই বিকালের নাস্তায় কিংবা বাচ্চাদের টিফিনের জন্য চাই ঝটপট কিছু রেসিপি। যা পরিবারের সবার জন্য হবে পুষ্টিকর এবং সুস্বাদু। এমনি একটি রেসিপি হলো কিমা স্যান্ডউইচ।
তাহলে জেনে নিন কী কী প্রয়োজন হবে এই স্যান্ডউইচটি বানাতে।
উপকরণ:
মুরগির মাংসের কিমা ২০০ গ্রাম, ছোট সাইজের পেঁয়াজ কুচি আধা কাপ, আদা বাটা ১ চা চামচ, মরিচ বাটা ১ চা চামচ, শুকনো মরিচ গুঁড়া আধা চা চামচ, হলুদ সামান্য পরিমাণ, সয়াবিন তেল আড়াই চামচ, ধনেপাতা কুচি ১ চা চামচ, মাখন ৮ চা চামচ, পাউরুটি ৮ পিস, লবণ পরিমাণ মত।
প্রণালী:
একটি গরম পাত্রে মাখন, পাউরুটি এবং ধনেপাতা ছাড়া সব উপকরণ সামান্য পানি দিয়ে তেলে কষিয়ে নিন। কিমা সিদ্ধ হয়ে এলে পানি শুখিয়ে নিন এবং ধনেপাতা মিশিয়ে দিন। পুর তৈরি হয়ে এলে চুলা থেকে নামিয়ে ঠাণ্ডা হতে দিন।
এবার পাউরুটির চারপাশের অংশ কেটে ফেলুন। রুটির ওপর মাখন লাগিয়ে নিন। একটার ওপর পুর দিয়ে আরেকটা স্লাইস দিন। আপনার পছন্দ অনুযায়ী কালো গোলমরিচ, মায়োনিজ কিংবা শসা-গাজরের কুচি দিতে পারেন।
খুব অল্প সময়ে তৈরি হয়ে গেল আপনার নাস্তা। এবার তা পরিবেশন করুন এবং উপভোগ করুন। সেই সঙ্গে চা অথবা কফি পান করে আরো সতেজ হোন।