image-48490

চ্যাম্পিয়নস ট্রফির শুরুটা দুর্দান্ত কেটেছে বার্সেলোনার। গত মৌসুমের ফাইনালিস্ট জুভেন্টাসকে রীতিমত বিধ্বস্ত করে জয়োল্লাস করেছেন মেসি-সুয়ারেজ-ডেম্বেলেরা। নেইমার বার্সার ছাড়ার পর অনেকেই ভেবেছিলেন ‘এ বুঝি খসে পড়ল বার্সার শক্তি’। কিন্তু সে ধারণাকে ভুল প্রমাণ করলেন মেসিরা।

জোড়া গোল করে বার্সাকে দাপুটে জয় উপহার দিলেন গোলমেশিন খ্যাত লিওনেল মেসি। তার এমন নৈপুণ্যের প্রশংসা না করে থাকতে পারেননি কোচ ভালভার্দে। ‘আমি ভালো করে একটা বিষয় জানি, মেসি যখন বল পায়, তখন একটা কিছু হবেই। আর সেটা আমাদের জন্য ভালো কিছুই বয়ে আনবে।’

মেসির গোল মুগ্ধ করেছে বার্সা বসকে। ‘মেসি যে গোল করেছে তা ছিল অসাধারণ। সঙ্গে ভাগ্যটাও ছিল সহায়ক। আসলে ও যে কোনও জায়গা থেকেই গোল করার ক্ষমতা রাখে। আর ক্লাবের ইতিহাসেও মেসি গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

‘আমরা গত মৌসুমের ফাইনালিস্টদের বিপক্ষে খেললাম। যাদের বিপক্ষে জয় দিয়ে শুরু করতে পারার মধ্যেও একটা আনন্দ আছে। সবাই মনে করেছিল এই খেলায় আমাদের অনেক ধৈর্য প্রয়োজন। সত্যি বলতে ওরা দুর্দান্ত এক প্রতিপক্ষ। ওদের বিপক্ষে ভালো খেলাতেই জয় নিয়ে মাঠ ছেড়েছি।’ মন্তব্য ভালভার্দের।

উল্লেখ্য, চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কাতালানদের ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে গেল রাতে ঝলক দেখান মেসিরা। এক গোল রাকিটিসের বাকি দুই গোল করেন মেসি।