artisan

গুলশানের হোলি আর্টিজান মামলার চার্জশিট দাখিলের সময় আবারও পেছানো হয়েছে। এ নিয়ে কয়েক দফায় পেছানো হলো এই মামলার চার্জশিট দাখিলের সময়। আগামী ১০ অক্টোবর মামলার চার্জশিট দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

গত ২৭ আগস্ট (রোববার) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য থাকলেও মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করা হয়।

বহুল আলোচিত এই মামলার চার্জশিট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ,পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া, ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সহ সবাই একই ধরনের বক্তব্য দিয়ে আসছেন। তাঁদের বক্তব্য হলো, শিগগিরই হলি আর্টিজান মামলার চার্জশিট দাখিল করা হবে। কিন্তু বক্তব্যে সঙ্গে কাজের অগ্রগতির কোনো মিল পাওয়া যাচ্ছেনা। গত ১ জুলাই এক বছর পার হলেও এখনো মামলার চার্জশিট  জমা দিতে পারেনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। নানা অজুহাতে বারবার পেছানো হচ্ছে মামলার চার্জশিট দাখিলের সময়।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। জঙ্গিদের ঠেকাতে গিয়ে দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। ওই ঘটনায় গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইন, হত্যাকাণ্ড ও তথ্য গোপনের অভিযোগে তিনটি মামলা করে পুলিশ। এরপর গত ৮ জুলাই চাঁপাই নবাবগঞ্জ থেকে সোহেল মাহফুজকে গ্রেপ্তারের পর কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তারা বলেন, সোহেলই গুলশান হামলার গ্রেনেড সরবরাহ করেছিলেন।