arafat

এসএম আরাফাত হাসান:

মাদারীপুরের কালকিনি উপজেলার বালীগ্রাম ইউনিয়নের কর্ণপাড়া গ্রামের এক অসহায় মাকে আর্থিক সহযোগিতা করেছেন ইতালী প্রবাসী ওয়াদুদ মিয়া ওরফে জনি মিয়া। সোমবার দুপুরে ঐ অসহায় মাকে তার মেয়ের বিয়ের খরচের জন্য ১০ হাজার টাকা দেয়া হয়।

দৈনিক সুবর্ণগ্রাম কার্যালয়ে আর্থিক সহযোগিতা দেয়ার সময় উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেসক্লাবের আহবায়ক প্রবীণ সাংবাদিক শাহজাহান খান, কালের কন্ঠের সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী, চ্যানেল টুয়েন্টিফোরের মাদারীপুর প্রতিনিধি সাগর হোসেন তামিম, নাটাব মাদারীপুরের সোস্যাল মবিলাইজার তরুণ কুমার বিশ্বাস, দৈনিক সুবর্ণগ্রামের স্টাফ রিপোর্টার কামরুল হাসান প্রমুখ।

জানা যায়, কালকিনি উপজেলার বালীগ্রাম ইউনিয়নের কর্ণপাড়া গ্রামের এক অসহায় মা তার মেয়ের বিয়ের জন্য আনুসাঙ্গিক খরচ জোগাড় করতে কষ্ট হচ্ছিল। প্রায় ১৬ বছর আগে তার স্বামী মারা যায়। এরপর দুটি সন্তান নিয়ে খুব কষ্ট করে অন্যের বাড়িতে রান্না করে জীবন যাপন করে। গত কয়েকদিন আগে তার মেয়ের বিয়ে ঠিক হয়। বিয়ের আনুসাঙ্গিক খরচের টাকা জোগার করতে না পারায় সে দিশেহারা হয়ে পরে। বিভিন্ন মানুষের কাছে আর্থিক সহযোগিতার জন্য ছুটে যান। পরে সাংবাদিক আয়শা আকাশীর ফেসবুকের মাধ্যমে এই তথ্য পেয়ে মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুরের মিয়াবাড়ির ছেলে মাদারীপুর সমিতির সভাপতি ইতালী প্রবাসী জনি মিয়া অনলাইনের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠান। সেই টাকা সোমবার দুপুরে ঐ অসহায় মায়ের হাতে তুলে দেয়া হয়।