sitara

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ শিক্ষার্বষের বিএসএস (সম্মান) পরীক্ষায় ভালো ফল করায় মেধাবী ১০ জনকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।
সোমবার বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে এক অনুষ্ঠানে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী শিক্ষার্থীদের হাতে এই পুরস্কারে চেক তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- নওশীন জাহান ইতি, প্রিয়াংকা কুন্ডু, মো. মাসুদ আল মাহদী, ফহিম বিনতে সিদ্দিক, ফরহাদ উদ্দিন, অর্ণব বিশ্বাস, নাদিয়া নাহরীন, জোহরা আক্তার, মো. বনি মমিন ইসলাম ও শফিকুল আলম।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘আমি ও আমার চলচ্চিত্র’ শীর্ষক ‘অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা’ দেন চলচ্চিত্রকার মসিউদ্দিন শাকের। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা সিতারা পারভীন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন এবং বিভাগের শিক্ষক অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রীও তিনি। তিনি ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।